সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:১৩ অপরাহ্ন

নতুন পুরস্কার চালু করার ঘোষণা দিল আইসিসি

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১
  • ২৩৭ বার পাঠিত
নতুন পুরস্কার চালু করার ঘোষণা দিল আইসিসি

মোঃ মোস্তাফিজুর রহমান, স্পোর্টস ডেস্কঃ এবার নতুন পুরস্কার চালু করার ঘোষণা দিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সারা বিশ্বে আন্তর্জাতিক ক্রিকেটকে আরও আকর্ষণীয় করে তুলতে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ পুরস্কার প্রবর্তনের ঘোষণা করেছে আইসিসি।

এখন থেকে আন্তর্জাতিক ক্রিকেটে প্রতি মাসের সেরা খেলোয়াড়কে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ অ্যাওয়ার্ড দেওয়া হবে আইসিসির তরফ থেকে। প্রতি মাসের সেরা ক্রিকেটার নির্ধারণের বেলায় আইসিসি ভোটিং একাডেমি ও বিশ্বজুড়ে ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হবে । আর আইসিসি ভোটিং একাডেমিতে জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা থাকবেন বলে জানা গেছে।

প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচনে ভোটিং একাডেমির ভোট বিবেচনায় নেওয়া হবে শতকরা ৯০ ভাগ, আর বাকী ১০ ভাগ সমর্থকদের কাছ থেকে নেওয়া হবে। প্রতি মাসেই মাঠের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে ৩ জন ক্রিকেটারের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করবে আইসিসি অ্যাওয়ার্ডের নমিনেশন কমিটি এবং সেই ৩ জন থেকেই ভোটিং সিস্টেমে নির্ধারণ হবে ওই মাসের সেরা খেলোয়াড়।

এদিকে, জানুয়ারি মাসের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে মনোনিত হয়েছেন ভারতের ঋষভ পান্থ-রবিচন্দ্রন অশ্বিন-মোহাম্মদ সিরাজ-ওয়াশিংটন সুন্দর ও টি নটরাজন। এছাড়া আরও মনোনয়ন পেয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজ।

অন্যদিকে, জানুয়ারি মাসের সেরা নারী খেলোয়াড় হিসেবে মনোনিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার মারিজান্নে ক্যাপ, নাদিন ডি ক্লার্ক ও পাকিস্তানের নিদা দার।

 

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102