মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৭:২৮ পূর্বাহ্ন

নেত্রকোনায় নৌ-যান শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৬ বার পাঠিত
নেত্রকোনায় নৌ-যান শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত

মো. কামরুজ্জামান, নেত্রকোনা জেলা প্রতিনিধি: নেত্রকোনা জেলার ইঞ্জিনচালিত নৌ-যান শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠানটি  নেত্রকোনা সদর উপজেলার শাহ সুলতান রোড ,কুরপাড় অবস্থিত।

উক্ত অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন মোঃ ওমর ফারুক। এই প্রতিষ্ঠানের সভাপতি মোঃ হান্নান শাহ,সাধারণ সম্পাদক মোঃ রতন মিয়া।

এ সময় উপস্থিত ছিলেন, সভাপতি হান্নান শাহ সাধারণ সম্পাদক রতন মিয়া, কার্যকরী সভাপতি মোঃ: সামাদ আজাদ সহ-সভাপতি মো: নওয়াব মিয়া,যুগ্মসাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম সাংগঠনিক সম্পাদক মো:মৌলা মিয়া কোষাধক্ষ্য উজ্জল মিয়া, প্রচার সম্পাদক মোঃ:মহিবুল মিয়া,দপ্তর সম্পাদক রাকিব হাসান (বেলাল) ও নেত্রকোনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা, শেখ সেলিম, তারিফুল ইসলাম (রিপন)সহ আরো অনেকে।

এ সময় বক্তব্য রাখেন,সভাপতি হান্নান শাহ, সাধারণ সম্পাদক রতন মিয়া, কার্যকরী সভাপতি মোঃ: সামাদ আজাদ, সহ-সভাপতি মো: নওয়াব মিয়া, যুগ্মসাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো:মৌলা মিয়া, কোষাধক্ষ্য উজ্জল মিয়া, প্রচার সম্পাদক মোঃ:মহিবুল মিয়া,দপ্তর সম্পাদক রাকিব হাসান (বেলাল)।

বক্তারা বলেন, নেত্রকোনা জেলার অবহেলিত শ্রমজীবী মানুষের একটি অপ্রাতিষ্ঠানিক শ্রমিক জান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে আঞ্চলিক শ্রম দপ্তর ময়মনসিংহ থেকে রেজিস্ট্রেশন লাভ করেছে যার রেজিস্ট্রেশন নাম্বার নির্ধারিত করা হয়েছে রেজি নং : ময়মন-২৪ নৌ-যান খাতে শ্রমিকরা দীর্ঘদিন ধরে বিভিন্ন সমস্যা সংকট ও শোষণ বঞ্চনার মধ্য দিয়ে জীবন পার করছে কিন্তু তাদের সমস্যা-সংকট তুলে ধরার জন্য কোন আইনি বৈধ প্রতিনিধি ছিল না।

গত ৩০-১২-২০২০ খ্রিস্টাব্দ তারিখে এ খাতে শ্রমিকদের নিয়ে গঠিত শ্রমিক ইউনিয়নটি রেজিস্ট্রেশন প্রাপ্ত হয় তাদের আইনস্বীকৃত বিভিন্ন দাবি ও অধিকার প্রতিষ্ঠার সুযোগ তৈরি হলো।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102