শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০১:৩০ অপরাহ্ন

“নয় বছর পর লোকালয়ের কাছে বাঘের দেখা”

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ২০৮ বার পাঠিত
"নয় বছর পর লোকালয়ের কাছে বাঘের দেখা"

মোঃ হেলালুজ্জামান, শ্যামনগর, সাতক্ষীরাঃ প্রায় ৯ বছর পর সুন্দরবনের লোকালয়ের একেবারে কাছে দেখা মিলেছে রয়েল বেঙ্গল টাইগারের।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) পশ্চীম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের শ্যামনগর উপজেলার  মুন্সিগঞ্জ কলবাড়ী এলাকায় চুনা নদীর পাড়ে এই বাঘের দেখা মেলে। বাঘটি ছোট একটি খাল পার হয়ে সেখানে অল্প কিছু সময় অবস্থান করে আবারও বনের গভীরে চলে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে বাঘের গর্জন শুনে তা অনুসরন করলে খালের পাশে বাঘটি দেখতে পান তারা। বাঘটি মাত্র কয়েক মিনিট সেখানে অবস্থান করে বনের ভেতরে চলে যায়। তাদের ধারণা খাবারের সন্ধানে বাঘটি লোকালয়ের কাছে চলে এসেছে। এখনও ঐ এলাকায় অবস্থান করছে। বাঘটি যেন নদী পার হয়ে লোকালয়ে আসতে না পারে সে বিষয়ে সবাই সতর্ক রয়েছে।

এ বিষয়ে বন বিভাগের মুন্সিগঞ্জ ক্যম্পের ইনচার্জ ফরেস্টার আনোয়ার হোসেন বলেন, ঘটনা জানার পরেই টাইগার টিমের সদস্যদের নিয়ে ঐ এলাকায় পরিদর্শন করেছি। বাঘটি যাতে লোকালয়ে না আসতে পারে সে বিষয়ে প্রস্তুতি রাখা হয়েছে। স্থানীয়দের সতর্ক থাকতে বলা হয়েছে।

সবশেষ ২০১২ সালের ২২ জুলাই সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গোলাখালী এলাকায় একটি বাঘ সুন্দরবন থেকে লোকালয়ে চলে এসেছিল। এর পর এই অঞ্চলে আর কোন বাঘের দেখা পাননি স্থানীয়রা।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102