সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:১৩ অপরাহ্ন

পঞ্চম ধাপে চলছে ২৯ পৌরসভায় ভোটগ্রহণ

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯৭ বার পাঠিত
পঞ্চম ধাপে চলছে ২৯ পৌরসভায় ভোটগ্রহণ

সিএনবিডি ডেস্কঃ দেশে পঞ্চম ধাপে চলছে ২৯ পৌরসভায় ভোটগ্রহণ। আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে এই ২৯ পৌরসভায়।  এবারের ধাপে সব পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে।

আজ সকালে দেশের বিভিন্ন অঞ্চলে খোঁজ নিয়ে জানা গেছে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম। তবে সংশ্লিষ্টরা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়বে বলে আশা করছেন।

পঞ্চম ধাপে ২৯ পৌরসভায় মেয়র হওয়ার ভোটযুদ্ধে নেমেছেন ১০০ মেয়র প্রার্থী। সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৪২ জন। সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচন করছেন ১ হাজার ২৭০ জন।

যেসব পৌরসভায় ভোট হচ্ছে-

যশোরের কেশবপুর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, চট্টগ্রামের মিরসরাই, বারইয়ারহাট ও রাঙ্গুনিয়া, কিশোরগঞ্জের ভৈরব, জামালপুরের সদর, মাদারগঞ্জ ও ইসলামপুর, ময়মনসিংহের নান্দাইল, মানিকগঞ্জের সিঙ্গাইর, গাজীপুরের কালীগঞ্জ, রংপুরের হারাগাছ, রাজশাহীর দুর্গাপুর ও চারঘাট, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, বগুড়া সদর, জয়পুরহাট সদর, মাদারীপুর সদর ও শিবচর, ভোলার সদর ও চরফ্যাশন, হবিগঞ্জ সদর, চাঁদপুরের শাহরাস্তি ও মতলব, ব্রাহ্মণবাড়িয়া সদর, লক্ষ্মীপুরের রায়পুর, রংপুরের সৈয়দপুর।

এর আগে অনুষ্ঠিত সাতটি পৌরসভায় বন্ধ ঘোষিত ভোটকেন্দ্রগুলোতে এবং মৃত্যুজনিত কারণে চট্টগ্রাম সিটির ৩১ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে, ঝিনাইদহের শৈলকুপা পৌরসভার ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে, পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ও সিরাজগঞ্জ পৌরসভর ৬ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদেও ভোট হচ্ছে আজ। এর মধ্যে চট্টগ্রাম সিটির ওই ওয়ার্ড ও শৈলকুপায় ভোট হচ্ছে ইভিএমে।

এছাড়া, আজ ঝিনাইদহের শৈলকুপা, ফরিদপুরের মধুখালী, রাজশাহীর পবা ও কুমিল্লার দেবিদ্বার উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনও হচ্ছে ব্যালট পেপারের মাধ্যমে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102