শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:৩২ অপরাহ্ন

প্রধানমন্ত্রী কৃষিক্ষেত্রে উন্নয়নে জোর উদ্যোগ নিয়েছেন: ড. মো. আব্দুস শহীদ এমপি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
  • ১৭২ বার পাঠিত
প্রধানমন্ত্রী কৃষিক্ষেত্রে উন্নয়নে জোর উদ্যোগ নিয়েছেন: ড. মো. আব্দুস শহীদ এমপি

তিমির বনিক, মৌলভীবাজার: মৌলভীবাজার শ্রীমঙ্গলে সহজ ও বৈজ্ঞানিক পদ্ধতিতে ধান রোপন, কাটা এবং মাড়াই এর জন্য সম্মিলিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় কৃষিযন্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি এ কথা বলেন মাননীয় প্রধানমন্ত্রী কৃষিক্ষেত্রে উন্নয়নে বিভিন্ন ধরনের উদ্যোগ হাতে নিয়েছেন। তারই অংশ হিসেবে বৈজ্ঞানিক পদ্ধতিতে কৃষি উৎপাদন বাড়াতে কৃষকদের মাঝে ভর্তুকি দিয়ে কৃষি যন্ত্র বিতরণ করছেন।

শ্রীমঙ্গল উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে বৃহষ্পতিবার (৮ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ৫ জন কৃষকের মাঝে ৬৮ লক্ষ টাকার এসব কৃষি যন্ত্র বিতরণ করা হয়। উপজেলার কালাপুর এলাকার আব্দুল মুহিত ফাদার, দক্ষিণ ভাড়াউড়া’র সুদীপ কান্ত দাস, কাশিপুর এলাকার কৃষক মামুন হোসেন এই তিন জনকে ৭০% ভর্তুকি দিয়ে তিনটি কম্বাই হারবেস্টার এবং দুগাংগা এলাকার কাজল মিয়া ও কামারগাঁও এলাকার দরুদ মিয়াকে ৫০% ভর্তুকি দিয়ে দুটি রিপার দেওয়া হয়।

এ সময় শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য তফাদার রেজওয়ানা সুমি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মৌলভীবাজারের উপ-পরিচালক কাজী লুৎফুর বারী, শ্রীমঙ্গল উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102