শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:৩৯ অপরাহ্ন

বাঞ্ছারামপুরের উজানচরে মুজিব শতবর্ষ উপলক্ষে ঘর পাচ্ছে ৬৪ গৃহহীন পরিবার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ২১২ বার পাঠিত
বাঞ্ছারামপুরের উজানচরে মুজিব শতবর্ষ উপলক্ষে ঘর পাচ্ছে ৬৪ গৃহহীন পরিবার

মো.নাছির উদ্দিন-বাঞ্ছারামপুর-প্রতিনিধিঃ আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে  মুজিব শতবর্ষ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার উজানচর ইউনিয়নের কালিকাপুরে পাকা ঘর পাচ্ছে ৬৪টি গৃহহীন পরিবার। যাদের জমি ও ঘর নেই  প্রকল্পের আওতায় স্হানীয় প্রশাসনের তত্বাবধানে তাদের এসব ঘর দেওয়া হচ্ছে।

দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম(অব.) এমপি,ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌল্লা খাঁন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা পবিত্র চন্দ্র মন্ডল ও উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী জাদিদ আল-রহমান জনির সার্বিক তদারকিতে দ্রুতগতিতে এগিয়ে চলছে গৃহহীনদের জন্য বরাদ্দকৃত এসব ঘর নির্মাণ কাজ। স্থানীয় আওয়ামীলীগ নেতাসহ জনপ্রতিনিধিরা কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

এসময় অসহায় গরিব মানুষেরা বলেন, আমাদের নিজের জমি ও ঘরবাড়ি নাই, মানুষের জমিতে কোনরকম আশ্রয় নিয়ে খরকুটো দিয়ে পাখিরমত বাসা বেধে বসবাস করেছিলাম, জীবনে কখনো ভাবিনি পাকা ঘরে থাকবো। আমরা জীবনে যা কল্পনাও করিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আমাদের জন্য তা করেছে।

এজন্য আমরা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই এবং তারজন্য দোয়া করি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার  বলেন, বর্তমান সরকারের উন্নয়ন দেশের প্রতিটি মানুষের দোরগোড়ায় পৌছে যাচ্ছে।

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় গৃহহীন মানুষের কথা চিন্তা করে তাদের পুর্নবাসনের জন্য যে ঘর বরাদ্দ দিয়েছেন সেই কাজগুলো যেন সঠিক নিয়মে এবং সঠিক সময়ে হয় সেজন্য আমার দায়িত্ব অনুযায়ী নিয়মিত প্রতিদিন মনিটরিং করছি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পবিত্র চন্দ্র মন্ডল বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে নির্মাণাধীন কাজের গুনগত মান বজায় রাখতে নিয়মিত তদারকি করছি।

সরেজমিনে ঘর নির্মাণ এলাকায় গেলে সুবিধাভোগীসহ এলাকাবাসীরা আওয়ামীলীগ সরকারের প্রশংসা করেন।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102