শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:০২ পূর্বাহ্ন

বাড়ছে তাপমাত্রা, আরও বাড়ার পূর্বাভাস!

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ২১০ বার পাঠিত
বাড়ছে তাপমাত্রা, আরও বাড়ার পূর্বাভাস!

সিএনবিডি ডেস্কঃ দেশে বসন্ত শেষ হওয়ার আগেই বাড়তে শুরু করেছে তাপমাত্রা। এরই মধ্যে তাপমাত্রা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা আরও বাড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৩৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ১৬ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করায় মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে আজ  রবিবার (২৮ ফেব্রুয়ারি) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে রংপুর ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভোর থেকে সারা দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে।

আবহাওয়া অধিদপ্তর আরো জানিয়েছে, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম অথবা পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ৫ থেকে ১০ কিলোমিটার। আর আগামীকাল সোমবার নাগাদ আবহাওয়ার তেমন কোনো পরিবর্তন নেই। তবে আগামী পাঁচ দিনে তাপমাত্রা আরো বাড়ার আভাস রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102