মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৬:৫৪ পূর্বাহ্ন

ভারতের তামিলনাড়ুতে কারখানার আগুনে নিহত ১৬

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬১ বার পাঠিত
ভারতের তামিলনাড়ুতে কারখানার আগুনে নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের তামিলনাড়ু প্রদেশের বিরুধুনগরে এক আতশবাজি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িছে। এ ঘটনায় আহত হয়েছে ৩০ জনের বেশী। খবর-ইন্ডিয়া টিভি। 

আজ শনিবার (১৩ ফেব্রুয়ারি) ইন্ডিয়া টিভি’র এক প্রতিবেদন থেকে এ বিষয়ে জানা গেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী, রাজ্যপাল বানওয়ারিলাল পুরোহিত, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এবং ডিএমকে সভাপতি এম কে স্ট্যালিন এই মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

প্রদেশটির মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের পরিবারদের ৩ লাখ টাকা করে আর্থিক সাহায্য দেয়ার ঘোষণা দিয়েছেন। এছাড়া গুরুতর জখমদের ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছেন।

এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মৃতদের পরিবারকে ১ লাখ এবং আহতদের ৫০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, বাজি তৈরি করার সময় কিছু রাসায়নিক মেশানোর সময় এ দুর্ঘটনা ঘটেছে। কারখানাটি বিরুধুনগর তামিলনাড়ুর রাজধানী চেন্নাই থেকে ৫০০ কিলোমিটার দূরে অবস্থিত। দুর্ঘটনার পরই ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে ঘটনাস্থলে আসে। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী জানিয়েছেন, আহতদের চিকিৎসার জন্য কর্তৃপক্ষ ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া মৃতদের পরিবারের কাছে খবর জানানোর জন্য স্থানীয় প্রশাসনকেও নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সংগ্রাহকদের এ জাতীয় ইউনিটগুলিতে পর্যায়ক্রমিক চেক করা উচিত। আর আগামী গ্রীষ্মের মরসুমকে সামনে রেখে কারখানার নিরাপত্তা ব্যবস্থা আরো ভালোভাবে গ্রহণ করা উচিত, তবে উচ্চ তাপমাত্রা ইঙ্গিত দিচ্ছে যে একই ধরণের দুর্ঘটনা আরো ঘটতে পারে। সুত্রঃ ইন্ডিয়া টিভি। 

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102