সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:১৩ অপরাহ্ন

ভারতে কুরআনের ২৬ আয়াত বাতিলের রিট খারিজ, উল্টো করা হলো জরিমানা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ১৭৭ বার পাঠিত
ভারতে কুরআনের ২৬ আয়াত বাতিলের রিট খারিজ, উল্টো করা হলো জরিমানা

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে কুরআনের ২৬ আয়াত বাতিলের রিট খারিজ করে উল্টো জরিমানা করা হয়েছে রিট পিটিশনকারীকে। পবিত্র কুরআনের সুনির্দিষ্ট ২৬টি আয়াত ‘সন্ত্রাসবাদের প্রমোট’ করছে এমন অভিযোগ তুলে আদালতে একটি রিট পিটিশন দায়ের করেছিলেন উত্তর প্রদেশ শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের সাবেক প্রধান ওয়াসিম রিজভী। তবে সোমবার ভারতের সুপ্রিম কোর্ট সেই রিট পিটিশন খারিজ করে দিয়েছেন।

বিচারপতি রোহিনটন নারিমানের নেতৃত্বাধীন একটি বেঞ্চ এই রিট পিটিশনকে ‘পুরোপুরি অর্থহীন’ বলে মন্তব্য করেছেন। এসময় আদালত রিজভীকে আদালতের সময় নষ্ট করার কারনে ৫০ হাজার রুপি জরিমানাও করেছেন। এই অর্থ জরিমানা লিগ্যাল এইড সার্ভিস কর্তৃপক্ষকে দিতে বলা হয়েছে।

বিচারপতি নারিমান আইনজীবীকে জিজ্ঞাসা করেন, আপনি কি সত্যিই এই পিটিশন নিয়ে তর্ক করতে চান? ওই আইনজীবী দুই মিনিট সময় চান। তিনি আদালতকে বলেন, মাদরাসায় ‘আটকে’ রেখে শিশুদের মধ্যে ‘ইসলামি সন্ত্রাসবাদের উন্মেষ’ ঘটাতে এসব আয়াত ব্যবহার করা হচ্ছে।

পরে সংক্ষিপ্ত শুনানি শেষে বিচারপতি নারিমান বলেন, আমরা আইনজীবীদের যুক্তিতর্ক শুনেছি। এবং এটা পুরোপুরি অর্থহীন তাই আমরা এই পিটিশন খারিজ করে দিয়েছি। রিজভী তার পিটিশনে বলেছিলেন যে, ‘অবিশ্বাসী’ এবং বেসামরিক নাগরিকদের ওপর সন্ত্রাসী কর্মকাণ্ড বৈধতা দিতে এসব আয়াত কুরআনে ঢুকানো হয়েছে। সুত্রঃ এনডিটিভি।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102