শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:৩৬ অপরাহ্ন

ভারতে হাসপাতালের অগ্নিকাণ্ডে ১০ নবজাতকের মৃত্যু!

মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
  • ২২৭ বার পাঠিত
ভারতে হাসপাতালের অগ্নিকাণ্ডে ১০ নবজাতকের মৃত্যু!

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মহারাষ্ট্রের ভান্ডারি জেলার সরকারি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় দমবন্ধ হয়ে অন্তত ১০ নবজাতকের মৃত্যু হয়েছে। এছাড়া আরো ১৭ শিশুকে স্পেশাল নিউবর্ন কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে। খবর-এনডি টিভি।

স্থানীয় সময় শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে ভান্ডারা জেলার জেনারেল হাসপাতালের নবজাতক কেয়ার ইউনিটে আগুন লাগে।

ভান্ডারা জেলার জেনারেল হাসপাতালটি রাজধানী মুম্বাই থেকে ৯০০ কিলোমিটার দূরে অবস্থিত। ওই হাসপাতালে নবজাতক ইউনিটে ভর্তিরত সকল শিশুর বয়স ছিল এক মাস থেকে তিন মাস বয়সী।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, শনিবার গভীর রাতে মহারাষ্ট্রের ভান্ডারা জেলার এক হাসপাতালের নিউবর্ন কেয়ার ইউনিটে আগুন লাগে।

হাসপাতাল সূত্র জানিয়েছে, অগ্নিকাণ্ডের ঘটনা প্রথমে নজরে আসে কর্মরত এক নার্সের। তিনিই প্রথম হাসপাতালের নিউবর্ন কেয়ার ইউনিট থেকে ধোঁয়া বেরোতে দেখতে পান। এরপর চিৎকার দিয়ে উঠেন এবং বেজে ওঠে ফায়ার অ্যালার্ম।

হাসপাতাল সূত্র আরো জানিয়েছে, হাসপাতাল কর্মীদের তৎপরতায় ঘটনাস্থল থেকে ৭ শিশুকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতালে আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে আসে দমকল। এরপর হাসপাতাল কর্মী ও দমকলকর্মীরা একযোগে আগুন নেভানোর কাজে লেগে পড়েন।

বার্তা সংস্থা পিটিআইকে এক চিকিৎসক বলেন, ওইসব শিশুর বয়স এক মাস থেকে তিন মাসের মাঝামাঝি।

এখন পর্যন্ত ওই হাসপাতালে ঠিক কী কারণে আগুন লেগেছে তার কারণ জানা যায়নি।

অন্যদিকে ওয়ার্ডের ভেতরে অব্যাহত বিস্ফোরণের কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হয়েছে। শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে দমকল বাহিনী। এ ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্তে নেমেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এটিকে বেদনাদায়ক ঘটনা বলে মন্তব্য করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিহতদের পরিবারের প্রতি তিনি শোক ও সমাবেদনা জানিয়েছেন।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102