সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:১৪ অপরাহ্ন

ভয়াবহ করোনা

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ১৭৫ বার পাঠিত
করোনা পরিস্থিতিঃ
আজিজুর রহমান প্রিন্স, ঢাকা, বাংলাদেশ

আজিজুর রহমান প্রিন্স, ঢাকা, বাংলাদেশ

করোনা নামটি শুনলেই মানূষ আতঙ্কিত হয়ে উঠছে। এবার নতুন করে সংক্রমন ছড়িয়ে পরেছে দেশে দেশে। এর আগে বাংলাদেশ কিছুটা নিরাপদ ছিল কিন্তু, এবার বাংলাদেশে সংক্রমন এবং মৃতের সংখ্যা বেড়েই চলেছে। নিত্য খবর আসছে মৃতের। সারা দেশে লক ডাউন ঘোষনা করা হয়েছে। রাস্তায় চলাচল নিষিদ্ধ করা হয়েছে তবুও, মানূষ মানছেনা। মাস্কও ব্যবহার করছেনা অনেকে। রমজান মাস তাই ব্যবসায়ীরা আন্দোলন করছে লক ডাউন তুলে দেওয়ার জন্য। ব্যবসার চেয়েও জীবন বাচান জরুরী তা অনেকেই মানতে চাইছেনা।

গত দুদিন আগে একদিনেই সর্ব্বোচ্চ ১২০ জনের মৃত্যু সংবাদ দিয়েছে গনমাধ্যম। এখন ঘরে ঘরেই সংক্রমনের খবর আসছে। অনেকে ভালও হয়েছে তবে, যাদের শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে যেতে হচ্ছে তাদের জন্য সূখবর আসছেনা। হাসপাতালের অবস্থ্যাগুলি করুন। এক রোগী হাসপাতালে জায়গা না পেয়ে এম্বুলেন্সেই দাপিয়ে মরে গেছে। এই দৃশ্য ভাইরাল হয়েছে শোস্যাল মিডিয়াতে। তা দেখেও মানূষ সচেতন হচ্ছে মনে হয়না।

আজ রাস্তায় স্বাভাবিক চলাচলে দেখে বিস্ময় প্রকাশ করা ছাড়া কিছুই করার ছিলনা। সরকারের তরফ থেকে কড়াকড়ি করা হলেও মানূষ কমই গুরত্ব দিচ্ছে। এটাই এখন ভয়ের কারন হয়েছে। বিষয়টি ভাবনার এই কারনে যে, এখনো পর্যন্ত করোনার কোন ঔষুধ আবিস্কার হয়নি।। যে ভেকসিন দেওয়া হচ্ছে তা প্রতিকার নয় প্রতিরক্ষা তাও শতভাগ নিশ্চিত নয়। এক শ্রেনীর মানূষ এই ভ্যাকসিন নিয়েও নানা রকম প্রচারনা চালাচ্ছে। ফলে অনেক মানূষ ভ্যাকসিন নিতে অনিহা প্রকাশ করছে। সামাজিক দুরত্ব না মানার কারনে সংক্রমনের ভয় বেড়েই চলেছে। অবস্থাটি কারো জন্যই সূখকর নয়।এখন একটাই করনীয় সবার, স্বাস্থ্য বিধিনি মেনে। চলা। নাহয় অবস্থা ভয়াবহ রূপ নিতে পারে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102