শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৫৬ অপরাহ্ন

মালয়েশিয়ায় ২ শতাধিক বাংলাদেশী আটক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ১৯৩ বার পাঠিত
মালয়েশিয়ায় ২ শতাধিক বাংলাদেশী আটক

সিএনবিডি ডেস্কঃ মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী বিরোধী অভিযান চলছে কয়েক সপ্তাহ ধরে। এরই অংশ হিসেবে গত শনিবার (২০ মার্চ) গভীর রাতে রাজধানী কুয়ালালামপুরের প্রাণকেন্দ্র জালান ইম্বি’র ৩টি কনস্ট্রাকশন সাইটে অভিযান চালিয়ে চালিয়ে বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৩২৮ জনকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। আটককৃতদের মধ্যে ২০৪ জনই বাংলাদেশী। বাকিরা হলেন ইন্দোনেশিয়া, মিয়ানমার ও ভারতের নাগরিক।

মালোশিয়ার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী দাতুক সেরি ডক্টর ইসমাইল মোহাম্মাদ এ অভিযান সম্পর্কে বলেন, এ অভিযানে ইমিগ্রেশনের ১৮৫ কর্মকর্তা ও প্রতিরক্ষা বাহিনীর ৫ জন অংশ নেয়। আটককৃতদের বয়স ২৪ থেকে ৬৩ বছরের মধ্যে এবং তাদের সকলকেই কোভিড-১৯ পরীক্ষা করা হবে একই সঙ্গে কাগজপত্র যাচাই বাছাই করা হবে। একসঙ্গে অনেকে থাকা এসব শ্রমিকদের থাকার জায়গা সরকারের বেঁধে দেয়া নিয়ম অনুযায়ী করা হয়েছে কি না তা নিয়েও তদন্ত করা হবে বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে, আটককৃতদের তদন্তের জন্য বুকিত জলিলের ডিটেনশন ক্যাম্পে রাখা হয়েছে। তবে তাদের বিরুদ্ধে ইমিগ্রেশনের ১৯৬৩ সালের করা আইনের ১৯৫৯/৬৩ ধারা লঙ্ঘনের অভিযোগ এনে আইনগত ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102