সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:২৭ অপরাহ্ন

মাস্ক পরার অভ্যেস গড়ে তোলা ও সচেতন হওয়ার আহবান কুমিল্লা জেলা পুলিশের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ১৫৮ বার পাঠিত
মাস্ক পরার অভ্যেস গড়ে তোলা ও সচেতন হওয়ার আহবান কুমিল্লা জেলা পুলিশের

মোঃ খোরশেদ আলম, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক পরার অভ্যেস গড়ে তোলা ও সচেতন হওয়ার আহবান জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান বলেছেন, করোনা সংক্রমণ বাড়ছে, একই সাথে বাড়ছে মৃত্যর হার। এরকম কঠিন পরিস্থিতি মোকাবেলা করেই আমাদের জীবন জীবিকা চালাতে হবে, চলতে হবে। তবে তার আগে করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ প্রতিরোধে নিজেদের ধধ্যে সচেতনতা সৃষ্টির বিকল্প নেই। আর এই সচেতনতা হচ্ছে সঠিক নিয়মে ভালোভাবে মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলার মধ্যে দুরত্ব বজায় রাখা, সাবান-পানি দিয়ে ঘন ঘন হাত ধোয়া।

বুধবার (২৮ এপ্রিল) বিকেল ৩টায় সাধারণ মানুষের মধ্যে মাস্ক পরার বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কুমিল্লা পুলিশ লাইন্স মোড় থেকে নগরীর গুরুত্বপূর্ণ মোড়, মার্কেট, শপিংমল পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। এ কার্যক্রম চলাকালে সাধারণ মানুষ যারা মাস্ক ছাড়া বের হয়েছেন তাদের মাঝে মাস্ক বিতরণসহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আফজাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) নাজমুল হাসানসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান আরও বলেন, ছোট বড় সবার জন্য মাস্ক পরাটা বাধ্যতামূলক করা হয়েছে। আমরা এটার শতভাগ বাস্তবায়ন চাই। আর তাই কুমিল্লা জেলা পুলিশ করোনা প্রতিরোধে সাধারণ মানুষদের মধ্যে সচেতনতা বাড়াতে গত ২১ মার্চ থেকে এ পর্যন্ত এক লাখের বেশি মাস্ক বিতরণ করেছে। নগরীর কান্দিরপাড়ে করোনা প্রতিরোধ স্থায়ী মঞ্চ স্থাপন করা হয়েছে। সাধারণ মানুষের মধ্যে যারা মাস্ক ব্যবহার করছেন না তাদের বুঝিয়ে সচেতন করা এবং বিনামূল্যে মাস্ক বিতরণ ও মানুষ যেন স্বাস্থ্যবিধি মেনে চলে এজন্য সার্বক্ষণিক প্রচারণা চালাচ্ছে জেলা পুলিশ। কুমিল্লা জেলায় মানুষের মধ্যে মাস্ক ব্যবহারে বেশ সচেতনতা সৃষ্টি হয়েছে। মার্কেট, শপিংমলগুলোতেও স্বাস্থ্যবিধি মেনেই লোকজন কেনাকাটা করছে। এই অভ্যেস ধরে রাখতে হবে। কেননা করোনা প্রতিরোধে মাস্ক পরা ও স্বাস্ত্যবিধি যথাযথভাবে মেনে চলার বিকল্প নেই।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102