মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:৫২ পূর্বাহ্ন

রাণীশংকৈল রামপুর বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ১৮৫ বার পাঠিত
রাণীশংকৈল রামপুর বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

হুমায়ুন কবির, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল রামপুর বাজারে মঙ্গলবার ২৪ (মার্চ) দুপুরে অবৈধ স্থাপনা অভিযানে প্রায় ১৫০টি হোটেল ও দোকান ঘর স্কবেটর দিয়ে অপসারন করা হয়েছে।

অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) প্রীতম সাহা। এ সময় সংশ্লিষ্ট সহকারি ইউনিয়ন ভূমি কর্মকর্তা জাহিরুল ইসলাম, ভূমি অভিসের কর্মচারি ও থানা পুলিশ উপস্থিত ছিলেন।

ভূমি অফিস সুত্রে জানা গেছে দীর্ঘদিন ধরে রামপুর বাজারে ১ নং খাস খতিয়ানে এক একর ৫৫ শতাংশ জমিতে ১৫০ টি কাঁচা পাকা হোটেল ও দোকান ঘর সরকারি নীতিমালা বহির্ভূত ভাবে রাজস্ব কর ফাঁকি দিয়ে তাদের ব্যবসা বানিজ্য চালিয়ে যাচ্ছিল। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পর পর তিন বার নোটিশ পাঠানোর পরও তারা তাদের হোটেল ও দোকান ঘর অপসারন করেনাই। পরবর্তী জেলা প্রশাসকের নির্দেশে  সহকারি কমিশনার ভূমি প্রীতম সাহা এ অবৈধ স্থাপনা অভিযান পরিচালনা করেন।

এ প্রসঙ্গে সহকারি কমিশনার (ভূমি) বলেন, হাটের ১ একর ৫৫ শতক জমি স্থানীয়রা অবৈধ ভাবে দখল করে কাঁচা পাকা ঘর স্থাপনা নির্মান করে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে ব্যবসা বানিজ্য করে আসছিলেন। অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য এর আগে লিখিত নোটিশসহ বলা হয়েছে। তারপরেও কোন কর্নপাত না করায় আইনগত ভাবে সরকারি নিয়মনীতি অনুযায়ী গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

পরবর্তীতে সুসজ্জিত ভাবে এই বাজারটিকে চান্দিনা ভিটি এবং তোহা বাজার হিসেবে দুটি অংশে সাজানো হবে এবং যারা প্রকৃত দোকানদার তাদের ঘরের জমি রবাদ্দের জন্য সুপারিশ পাঠানো হবে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102