সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৭:৫৩ অপরাহ্ন

সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ১৮টি এন্টি ট্যাংক বিধ্বংসী রকেট গোলা উদ্ধার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ২১৫ বার পাঠিত
সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ১৮টি এন্টি ট্যাংক বিধ্বংসী রকেট গোলা উদ্ধার

সিলেট প্রতিনিধিঃ হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানে ভারি অস্ত্রের সন্ধানে অভিযান চালিয়ে ১৮টি এন্টি ট্যাংক বিধ্বংসী রকেট গোলা উদ্ধার করেছে বিজিবি।

আজ বুধবার (৩ মার্চ) দুপুরের দিকে বিজিবির ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সামিউনন্নবী চৌধুরী এ তথ্য সম্পর্কে নিশ্চিত করেন।

লে. কর্নেল সামিউনন্নবী চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টিম সাতছড়ির গহীন অরণ্যে সীমান্তবর্তী পাহারের গর্তের ভেতর থেকে এ অস্ত্র উদ্ধার করা হয়। তাদের অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, প্রথমে র‌্যাব ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দফায় অভিযান চালিয়ে সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান ও ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল গোলাবারুদ উদ্ধার করে।

এরপর একই বছরের ১৬ অক্টোবর থেকে চতুর্থ দফার প্রথম পর্যায়ে উদ্যানের গহীন অরণ্যে মাটি খুঁড়ে তিনটি মেশিনগান, চারটি ব্যারেল, আটটি ম্যাগজিন, ২৫০ গুলির ধারণ ক্ষমতা সম্পন্ন আটটি বেল্ট ও উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও উদ্ধার করা হয়। পরে ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজির ৮ হাজার ৩৬০ রাউন্ড, ত্রিনটত্রি রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়।

ফের পঞ্চম দফায় ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি সাতছড়িতে অভিযান চালিয়ে ১০টি হাই এক্সক্লুসিভ ৪০ এমএম অ্যান্টি-ট্যাংক রকেট উদ্ধার করা হয়।

সবশেষে ষষ্ঠ দফায় ২০১৯ সালের ২৪ নভেম্বর সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ১৩টি রকেট লঞ্চারের শেলসহ বেশকিছু বিস্ফোরক উদ্ধার করা হয়।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102