সিলেটে র‌্যাব ৯ এর বিশেষ অভিযানে জঙ্গী সংগঠনের সক্রিয় সদস্য গ্রেফতার

সিলেটে র‌্যাব ৯ এর বিশেষ অভিযানে জঙ্গী সংগঠনের সক্রিয় সদস্য গ্রেফতার

মো.আমিন আহমেদ, সিলেট প্রতিনিধি: সিলেটে নিষিদ্ধ জঙ্গী সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য মোহাইমিনুল ইসলাম ওরফে নাঈম (২৪) নামের এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৯ এর একটি টিম। এসময় র‌্যাব-৯ এর টিম তার কাছ থেকে জঙ্গী সংক্রান্ত ও সরকার বিরোধী প্রচারপত্র জব্দ করে। গত শনিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯ এর একটি টিম চারা দঘীরপাড়স্থ বাসা থেকে নাঈমকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে মহানগর পুলিশের কোতোয়ালি থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়েছে।

গ্রেফতারকৃত নাঈম কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার পায়ের খোলা গ্রামের কাজী শামসুল আলমের ছেলে। সিলেটের একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার সুবাদে নাঈম কোতোয়ালি থানাধীন চারা দিঘীপাড় এলাকার ৬৩নং নূরজাহান ভিলায় বসবাস করে আসছিলেন বলে জানা যায়।

র‌্যাব-৯ সুত্রে জানা যায়, সম্প্রতি সিলেট মহানগরীতে তৎপরতা বৃদ্ধি করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরী। সংগঠনের সদস্যরা সিলেটের বিভিন্ন এলাকায় খিলাফত রাষ্ট্র ধ্বংসের একশ বছর শিরোনামে প্রচার-পত্র সাটায়। তাদের এমন তৎপরতায় সিলেটে নজরদারি বৃদ্ধি করে র‌্যাব-৯।

পরে গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাব-৯ এর একটি টিম হিযবুত তাহরীর সদস্য নাঈমকে গ্রেফতার করে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৯ এর এএসপি আফসান আল আলম জানান, গ্রেফতারকৃত নাঈম নিষিদ্ধ জঙ্গী সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য নাঈম। গোপন তথ্যে র‌্যাব তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়েছে।

এসময় নাঈমের কাছ থেকে র‌্যাব সংগঠনের প্রচারপত্র জব্দ করে।

তবে গত শনিবারের পর থেকে এখন অবধি র‌্যাব-৯ নিষিদ্ধ এই জঙ্গী সংগঠনের অন্য সদস্যদেরকে ধরতে  তাদের বিশেষ অভিযান অব্যাহত রেখেছে এবং এটা চলমান থাকবে বলে জানিয়েছে র‌্যাব।

 

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *