মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:৫৮ পূর্বাহ্ন

সুনামগঞ্জে পাটলাই নদীর পাড় অবৈধ ভাবে ভুমি দখল করে বসতবাড়ি স্থাপন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ২১২ বার পাঠিত
সুনামগঞ্জে পাটলাই নদীর পাড় অবৈধ ভাবে ভুমি দখল করে বসতবাড়ি স্থাপন

মো:আমিন আহমেদ, সিলেট প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুরবাজারে পাটলাই নদীদখলে মরিয়া সংঘবদ্ধ ভূমিখেকোদল। নদীদখল অব্যাহত থাকলেও মুখে কুলুপ এঁটে লাপাত্তা জনৈক পরিবেশবাদীরা। ফলে তৃপ্তির ঢেঁকুর দিয়ে দেদারসে চালিয়ে যাচ্ছেন সরকারবিরোধী এ কাজ। যেন দেখার কেউ নেই।

ভূমি খেকো দল প্রভাবশালী হওয়ায় স্হানীয়রা পরিচয় দিয়ে বক্তব্য দিতে নারাজ। তবে মতপ্রকাশে ভীতি থাকলেও চাপাক্ষোভ নিয়ে নাম প্রকাশ না করার শর্তে অনেকে জানান, নদী দখলকারীদের বিরুদ্ধে প্রশাসন দ্রুত ব্যাবস্হা না নিলে এলাকাবাসী পড়বেন বিপাকে। কারণ এই নদীপথ দিয়ে উপজেলার সর্ববৃহৎ বোরোফসলি মাটিয়াইন হাওরে উৎপাদিত ধান দখলকৃত এ জায়গা দিয়ে ওঠা-নামা করে নৌকাযোগে কৃষকদের গোলায় পোঁছান। নদীদখল অব্যাহত থাকলে চিরতরে বন্ধ হয়ে যাবে প্রাচীনতম এ নদীপথ। আর চরমবিপাকে পড়বেন হাওর পার্শ্ববর্তী বিভিন্ন গ্রামের কৃষকগন।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খসরুল আলম বলেন, আমি দখলদারীদের নিষেধ করেছিলাম। নদীদখলের ফলে আমাদের কৃষকদের সর্বনাশ করা হচ্ছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, নদী দখলকারীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্হা নেয়া হবে।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টি আমি দেখছি। কেউ যদি নদী দখল করে অবৈধ স্থাপনা তৈরি করে তাহলে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102