শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৮ পূর্বাহ্ন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বঙ্গবন্ধুর ছবিতে সাজবে দুবাইয়ের বুর্জ খলিফা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ২১৬ বার পাঠিত
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বঙ্গবন্ধুর ছবিতে সাজবে দুবাইয়ের বুর্জ খলিফা

সিএনবিডি ডেস্কঃ এবার মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বঙ্গবন্ধুর ছবিতে সাজবে দুবাইয়ের বুর্জ খলিফা। দুবাই সরকার এর আগে কেবল ভারতের জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপন করেছিল।

১৭ মার্চ উপলক্ষে বেশ কিছু কর্মসূচি নিয়েছে দেশটি। ১৭ মার্চ রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত দুবাইয়ের বুর্জ খলিফায় বঙ্গবন্ধুর ছবি, জন্মশতবার্ষিকীর লোগো প্রদর্শিত হবে এবং আরবি ও ইংরেজি ভাষায় জন্মশতবর্ষের ঘোষণা দেয়া হবে। আবুধাবির ন্যাশনাল অয়েল কোম্পানির (এডিএনওসি) সদর দপ্তরেও প্রদর্শিত হবে বঙ্গবন্ধুর ছবি। এই কর্মসূচিটি দুবাই টিভি এবং আরও দুটি ইংরেজি চ্যানেলে সম্প্রচার করা হবে।

অনুষ্ঠানটি ওই দিন  দুবাই টিভি এবং আরও দুটি ইংরেজি চ্যানেলে সম্প্রচার করা হবে। এছাড়া নিউজবাংলার ফেসবুক পেজ এবং ইউটিউবেও সরাসরি সম্প্রচার হবে বাংলাদেশের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে রাত ৭টা পর্যন্ত।

এ ছাড়া ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তীতে দুবাইয়ের বুর্জ খলিফা ও আবু ধাবির এডিএনওসি ভবনে বাংলাদেশের পতাকা প্রদর্শিত হবে।

বিষয়টি দুবাইতে বাংলাদেশ কনস্যুলেট অফিসকে অবহিত করেছে দুবাইয়ের পররাষ্ট্র মন্ত্রণালয়। আবুধাবি বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের সূচিপত্র তৈরি করছে। দূতাবাস এবং কনস্যুলেটে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সুবর্ণজয়ন্তী উদযাপনের কথা রয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে এমিরেটস এয়ারলাইনসও বেশ কিছু কর্মসূচি নিয়েছে।

সেদিন বাংলাদেশি কেবিন ক্রুরা স্থানীয় ভাষায় একটি অভিনন্দনবার্তা শোনাবেন। এ ছাড়া উড়োজাহাজে যাত্রীদের উদ্দেশে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের কথা ঘোষণা করা হবে। চেক ইন কাউন্টারে গ্রাহকদের মিষ্টি বিতরণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102